ads

নরেন্দ্র মোদিকে যেভাবে হত্যার পরিকল্পনা হয়

মোদী

সংবাদ২৪.নেট ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতোই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুনের ছক কষছে মাওবাদীরা। আদালতে এমনটাই দাবি করেছে পুনের পুলিশ।

 

 

বৃহস্পতিবার পুনের একটি আদালতে পুলিশের আইনজীবী উজ্জ্বলা পাওয়ার দাবি করেছেন, সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ধাঁচেই মোদিকে খুনের ছক কষছিল ভারতে নিষিদ্ধ মাওবাদী সংগঠনের সদস্যরা।

 

 

কয়েক দিন আগে নিষিদ্ধ সংঘঠনের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে পাঁচ মাওবাদীকে গ্রেফতার করে পুনে পুলিশ। তাদের কাছ থেকে বেশ কয়েকটি চিঠি বাজেয়াপ্ত করা হয়। পুলিশের দাবি, সেই চিঠিগুলোর মধ্যেই একটি চিঠিতে লেখা ছিল মাও সংগঠনটির অস্ত্র কেনার জন্য ৮ কোটি টাকা প্রয়োজন।

 

 

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতো আরও একটি হত্যার ছক রয়েছে। সেজন্য একটি এম-৪ রাইফেল এবং চার লাখ রাউন্ড গুলি কিনতে হবে।

 

 

চিঠিটিতে আরও লেখা ছিল, রাজীব গান্ধীর মতোই প্রধানমন্ত্রীর রোড শোগুলোকে টার্গেট করছে নিষিদ্ধ সংগঠনটি।

 

 

২১ মে, ১৯৯১ তামিলনাড়ুর শ্রীপুরমবদুরে প্রকাশ্য জনসভায় খুন করা হয়েছিল রাজীব গান্ধীকে। প্রাক্তন প্রধানমন্ত্রীর গলার মালায় টাইম বোমা লাগিয়ে তাকে খুনের ছক কষেছিল নিষিদ্ধ সংগঠন এলটিটিই। এলটিটিই কমান্ডার ধানু এই কাজ সম্পন্ন করেন। দেশ হারায় সবচেয়ে তরুণ প্রধানমন্ত্রীকে।

 

 

পুলিশের সন্দেহ, সেই একই ভঙ্গিমায় নরেন্দ্র মোদির রোড শোতে বিস্ফোরণ ঘটানোর ছক ছিল সিপিআই (মাওবাদী) সংগঠনটির।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com