ads

ক্ষোভে বিক্ষোভে উত্তাল ভারত, নিহত ১৪

ভারত

সংবাদ২৪.নেট ডেস্ক : দলিত সম্প্রদায়ের ডাকা বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে পুরো ভারত। সুপ্রিম কোর্টের এক রায়ের প্রতিবাদে সোমবার দেশটির অন্তত ১০টি রাজ্যে বিক্ষোভ হয়েছে।

 

 

বিক্ষোভকালে পুলিশের গুলিতে নিহত হয়েছেন ছাত্রসহ ১৪জন। এর মধ্যে মধ্যপ্রদেশে পুলিশের গুলিতে এক ছাত্রনেতাসহ নিহত হয়েছেন ১৩ বিক্ষোভকারী। খবর ভারতীয় বিভিন্ন  অনলাইন গণমাধ্যম।

 

 

এছাড়া রাজস্থান ও উত্তর প্রদেশে ১ জন করে নিহত হয়েছেন। সংঘর্ষ ছড়িয়ে পড়েছে রাজস্থান ও ঝাড়খন্ডে। কারফিউ জারি করা হয়েছে উত্তর প্রদেশের গোয়ালিয়র শহরসহ বিভিন্ন জায়গায়। বিক্ষোভ হয়েছে বিহার, উড়িষ্যা, দিল্লিসহ ভারতের বিভিন্ন জায়গায়। গ্রেফতার হয়েছেন হাজারেরও বেশি বিক্ষোভকারী। বিক্ষোভ ঠেকাতে কোথাও কোথাও সেনা মোতায়েন করা হয়েছে।

 

 

সম্প্রতি দলিত এবং উপজাতিদের সুরক্ষা আইনের অপপ্রয়োগ বন্ধে ভারতের সুপ্রিমকোর্ট এক আদেশ দেয়। এতে বলা হয়, উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের গ্রেফতার করা যাবে না।

 

 

এদিকে, সংঘর্ষের নিন্দা জানিয়েছেন উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মায়াবতীসহ বিভিন্ন রাজ্যের নেতারা। আদালতের রায় পুনর্বিবেচনার আহবানও জানান তারা।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com