ads

শুক্রবার বিক্ষোভ, শনিবার প্রতিবাদ বিএনপির

বিএনপি

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এতিমখানা দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডের পর দলের পক্ষ থেকে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) জুমা’র নামাজের পর সারাদেশে বিক্ষোভ ও পরের দিন সারাদেশে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি দেওয়া হয়েছে।

 

 

বৃহস্পতিবার রায়ের পরপরই, রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

 

 

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত।

 

 

দলের নেতা-কর্মীদের প্রতি উভয় কর্মসূচি পালনে শান্তিপূর্ণ থাকার আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি সাংবাদিকদের বলেন, ‘খালেদা জিয়া আগেই বলে গিয়েছিলেন সারাদেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে। বিক্ষোভ করলেও তা যেনো শান্তিপূর্ণ পদ্ধতিতে হয়।’

 

 

রায়ের প্রসঙ্গে তিনি বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই সরকারের সাজানো এই রায়। এতে দেশের রাজনৈতিক সংকট আরো ঘনীভূত হবে।

 

 

তিনি বলেন, ‘বেগম জিয়ার রায়কে ঘিরে সরকার গত তিন দিনে দেশকে অচল করে ফেলেছে। তারা যোগযোগ ব্যবস্থা অচল করে দিয়েছে। সারাদেশে প্রতিটি মহল্লায় বিএনপির নেতাকর্মীদের বিভিন্নভাবে হয়রানি করছে আওয়ামী সন্ত্রাসীরা।’

 

 

মির্জা ফখরুল জানান, আদালতে যাওয়ার সময় বেগম জিয়া গাড়ি বহরে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এতো কিছু উপেক্ষা করেও তিনি আদালতে যান।

 

 

এদিকে খালেদা জিয়াকে এরই মধ্যে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরানো কেন্দ্রীয় কারাগারের একটি ডে কেয়ার সেন্টারে অন্তরীণ করা হয়েছে।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com