ads

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ৮ ফেব্রুয়ারি

খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আগামী ৮ ফেব্রুয়ারি। আজ (বৃহস্পতিবার) দুপুরে উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হলে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান রায়ের দিন ধার্য করেন।

 

 

এর আগে, শুনানিতে অংশ নিতে বেলা সাড়ে ১১টার পর আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। তার উপস্থিতিতে দুদক ও আসামি পক্ষে ১৬ কার্যদিবসের যুক্তিতর্ক উপস্থাপন হয়। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র পক্ষে আইনজীবী মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়াসহ ছয় আসামির সর্বোচ্চ সাজা দাবি করেন। আর খালেদা জিয়ার প্রধান আইনজীবী আবদুর রেজাক খান মামলাটিকে সারবত্তাহীন উল্লেখ করে খালেদা জিয়াসহ আসামীদের খালাস চান।

 

 

উল্লেখ্য, ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলা করে। ২০০৯ সালের ৫ আগস্ট আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। এ মামলার অপর আসামীরা হলেন, ব্যবসায়ী ও সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমান। মামলায় শুরু থেকে পলাতক কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

 

 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
‘বিচার হবে প্রধানমন্ত্রী যা চাইবেন, তাই’

 

 

এদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে করা এ মামলার রায় পূর্বনির্ধারিত। এই অবৈধ সরকার আগেই রায় লিখে রেখেছে। বিচার হবে প্রধানমন্ত্রী যা চাইবেন, তাই।

 

 

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

 

 

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে ২৪টি মিথ্যা মামলা দেয়া হয়েছে। এর মধ্যে দুটি মামলার বিচার প্রক্রিয়া শেষ পর্যায়ে নিয়ে আসা হয়েছে। এ মামলার বিচার প্রক্রিয়া সমগ্র বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে। নজিরবিহীন দ্রুততার সঙ্গে মামলা শেষ করার প্রচেষ্টা প্রমাণ করে যে এই সরকার খালেদা জিয়াকে ভয় করে বলেই তাকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়।

 

 

সরকারের এমন অপচেষ্টার তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, অবিলম্বে সব মামলা প্রত্যাহার করুন। ক্রসফায়ার, হত্যা, গুম ও খুন বন্ধ করুন। গ্রেপ্তার বন্ধ করুন। এ সময়, গত কয়েক সপ্তাহ ধরে সারা দেশে নতুন করে বিরোধী দলের নেতা-কর্মীদের ব্যাপক হারে গ্রেপ্তার ও মিথ্যা মামলা দিয়ে নির্যাতন শুরু করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com