ads

ট্রাম্পের এক বছর: যে কারণে হাজারো নারীর বিক্ষোভ

ট্রাম্পে

সংবাদ২৪.নেট ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা গ্রহণের এক বছর পূর্তির দিনে ওয়াশিংটন ডিসিতে হাজার হাজার নারী মিছিল ও বিক্ষোভ করেছে।

 

 

প্ল্যাকার্ডসহ হাজার হাজার নারী ওয়াশিংটনের লিঙ্কন ম্যামোরিয়ালের সামনে জড়ো হয়। তারা প্রেসিডেন্ট ট্রাম্পের নীতির নিন্দা এবং লিঙ্গ সমতার দাবি জানায়। খবর সিনহুয়ার।

 

 

বিক্ষোভকারী একজন নারী জানেল ফারসিতি বার্তা সংস্থাকে বলেন, ‘যারা আমাদের অধিকার আদায়ের চেষ্টা করছে তাদের প্রতি সমর্থন জানানো সকলের জন্যেই গুরুত্বপূর্ণ।

 
আমাদের এমন একটি প্রশাসন রয়েছে যা যে কোন সময়ের তুলনায় জনগণের নাগরিক অধিকার প্রশ্নে পিছিয়ে যাওয়ার ব্যাপারেই বেশি প্রত্যয়ী।

 

 

এদিকে নারীদের এ বিক্ষোভ মিছিলের মাত্র কয়েক ঘন্টা আগেই মার্কিন ফেডারেল সরকারের কার্যক্রম মূলত বন্ধ হয়ে গেছে। ২০১৩ সালের পর এবারই প্রথম এ ধরনের ঘটনা ঘটল। সিনেটে রিপাবলিক ও ডেমোক্রেটদের ব্যয় বিল নিয়ে মতানৈক্য এর কারণ। আর এ জন্যে একদল অপর দলকে দোষারোপ করছে।

 

 

প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন, ‘আজকের আবহাওয়া চমৎকার। নারীদের মিছিলের জন্যে এটি চমৎকার দিনই বটে। আপনারা বেরিয়ে পড়–ন এবং গত ১২ মাসের নজিরবিহীন অর্থনৈতিক সাফল্য ও সম্পদ তৈরির বিষয়টি উদযাপন করুন। কারণ গত ১৮ বছরে নারী বেকারের সংখ্যা এখন সর্বনিম্ন।’

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com