ads

সিলেটে জামায়াত-শিবিরের আতংক আলী হুসাইন

আলী হুসাইন

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: জেলা যুবলীগের সাবেক সদস্য আলী হুসাইন। সিলেট মহানগরীসহ জেলায় নিজের রাজনৈতিক অবস্থান পোক্ত করে চলেছেন। নগরীতে জামায়াত-শিবিরের বিরুদ্ধে সোচ্চার কণ্ঠ হিসেবে ইতোমধ্যেই সমাদৃত হয়েছেন তিনি।

 

 

আলী হুসাইন এখন সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তার আত্মবিশ্বাস-সংগঠনের হাইকমান্ড ও সিলেট আওয়ামী লীগের নেতারা তার উপর ভরসা করবেন।

 

 

আলী হুসাইন বলেন, রাজনীতির বাইরে ব্যক্তিগত জীবনে তিনি বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রমে যুক্ত। এর মধ্যে অন্যতম প্রতিবন্ধীদের নিয়ে করা সংগঠন। এই সংগঠনের প্রায় এক হাজারের বেশি প্রতিবন্ধীকে নিয়ে কাজ করেন। তাদের সুখ-দুঃখ দেখভাল করার দায়িত্ব তুলে নিয়েছেন নিজের কাঁধে।

 

 

আলী হুসাইন মনে করেন, সিলেটে আওয়ামী লীগের রাজনীতিকে আরও শক্তিশালী ও আরও সুদৃঢ় করতে প্রয়োজন তরুণ শক্তিকে এগিয়ে আসা। আগামী জাতীয় নির্বাচন ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আগে সংগঠনকে সব দিক দিয়েই ঐকবদ্ধ করা। আর দায়িত্ব পেলে তিনি এই কাজে এগিয়ে আসবেন।

 

 

আলী হুসাইনের রাজনৈতিক ক্যারিয়ার সম্পর্কে জানা যায় অনেক তথ্য। তার এক ভক্ত-অনুরাগী জানান, আলী হুসেন জেলা যুবলীগের সাবেক সদস্য। এর আগে তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া সুনামগঞ্জ শহরের ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আশাকান্দি ছাত্রলীগের সভাপতি, জগন্নাথপুর উপজেলা স্কুল বিষয়ক সম্পাদকের দায়িত্বশীল হিসেবে কাজ করেছেন।

 

 

শৈশব থেকে মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শে নিজেকে বড় করে তুলেছেন আলী হুসাইন। তার শৈশব, কৈশোর, তারুণ আর এখন যৌবনের নানা দিকে তিনি ছড়িয়ে দিতে চান বঙ্গবন্ধুর আদর্শের ফল্গুধারা।

 

 

আলী হুসাইন সুনামগঞ্জের পর সিলেট মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। এরপর সিলেট জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবেও সংগঠনকে শক্তিশালী করেছেন। এরপর জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি হিসেবে নিজের দক্ষতার প্রমাণ রেখেছেন।

 

 

সিলেট এমসি কলেজ, সরকারি কলেজের একাধিক ছাত্রলীগকর্মী জানান, আলী হুসাইন ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকেই পড়াশোনার মনোযোগী হওয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শকে লালন করার অনুপ্রেরণা যুগিয়েছেন।

 

 

আলী হুসাইন বলেন, ‘আমি সন্ধার পর ছাত্রদের নিয়ে গল্পগুজব বা দল ভারী করি না। রাজনীতি করতে হলে আগে পড়তে হবে। আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শ, বঙ্গবন্ধুর চেতনা, মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষাকে বুকে ধারণ করতে হবে। ’

 

 

তার এক কর্মী বলেন, ‘আলী ভাই আমাদের সঙ্গে আড্ডা বলতে কফি খান, আমাদের নুডলস খাওয়ান। পড়াশোনার খোঁজ-খবর নেন। এর বাইরে শুধু বঙ্গবন্ধুর রাজনীতি।’

 

 

আলী হুসাইন যুক্ত আছেন শেখ রাসেল স্মৃতি সংসদেও। তিনি সংগঠনের সভাপতি। এছাড়া জামায়াত-শিবির ও একাত্তরের মানবতাবিরোধী অপরাধের সঙ্গে যুক্তদের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করতে গিয়ে গড়ে তুলেছেন যুদ্ধাপরাধ-জঙ্গিবাদ নির্মূল মঞ্চ। এই সংগঠনের তিনি আহ্বায়ক।

 

 

আলী হুসাইন পূণ্যভূমি সিলেটকে সারা বাংলাদেশে আরও প্রসিদ্ধ করার উদ্যোগ নিতে চান। তার দাবি, সিলেট শহর একটি শুধু একটি নগরীই নয়, এটি সারা দেশের মানুষের আাবেগের জায়গা। আমাদের শহরটিকে, জেলাটিকে সুন্দর করে গড়ে তুলতে হবে। আর এই জন্য চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধারাবাহিক সরকার।

 

 

আলী হুসাইন নিজের অবস্থান সম্পর্কে বলতে কুণ্ঠাবোধ করেন, বলেন-আমি কেমন, বলবে জনগণ।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com