ads

ব্যালট নয়, বুলেটই শেখ হাসিনার ক্ষমতার উৎস: খালেদা জিয়া

খালেদা জিয়া

সংবাদ২৪.নেট ডেস্ক : ৫ জানুয়ারি দশম জাতীয় নির্বাচনের বর্ষপূর্তিতে টুইট করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, বিশ্ব দেখলো ব্যালট নয়, বুলেটই হাসিনার ক্ষমতার উৎস। ৫ জানুয়ারির ভোটারবিহীন কলঙ্কিত নির্বাচন বাংলাদেশীদের ভোটাধিকারের ঐতিহাসিক সংগ্রামের প্রতি করুণ পরিহাস ও আমাদের গণতান্ত্রিক অভিযাত্রার পিঠে ছুরিকাঘাত। জনগণই তাদের সরকার গড়বে, চক্রান্তকারীরা না। গণতন্ত্রের প্রশ্নে আপস নয়।

 

 

শুক্রবার এক টুইটার বার্তায় বিএনপি চেয়ারপার্সন এসব কথা বলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে অংশ নেয়নি দলটি। দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে বিএনপি।

 

 

এদিকে, দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আওয়ামী লীগ সমঝোতায় বিশ্বাস করে না। তারা চায় সংঘর্ষ-সংঘাত। তবে আমরা অনেক ধৈর্য ধরেছি, সহ্য করেছি, সমঝোতার কথা বলেছি। কারণ ২০১৪ আর ২০১৮ এক নয়। এবার আমরা নির্বাচন করব, সেজন্য প্রস্তুতি নেব। কিন্তু দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য নয়। তাই উপযুক্ত সময়ে আমরা কর্মসূচি দেবো। তখন গণ আন্দোলনের মধ্য দিয়ে সরকার বাধ্য হবে বিদায় নিতে। কারণ এরা সমঝোতার পথে যাবে না। একমাত্র বিকল্প হলো রাজপথ।

 

 

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

 

মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক কেমিস্ট্রি’র মধ্যে গোলমাল আছে। মুক্তিযুদ্ধে তাদের ভূমিকা থাকলেও স্বাধীনতার পরে তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন আছে। তারা এখন অবলীলায় মিথ্যা কথা বলছে। মামলাকে হাতিয়ার হিসেবে নিয়ে বিরোধীদলকে দমন করছে। মুখে মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও তারা বিরোধীদলের সভা-সমাবেশের অধিকার হরণ করেছে। আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতায় তারা বিশ্বাস করেনি।

 

 

তিনি আরো বলেন, ২০১৪ সালের নির্বাচনকে সরকার সংবিধান রক্ষার নির্বাচন বলে। কিন্তু ওই নির্বাচন সংবিধান অনুযায়ী হয়নি। বিচার বিভাগের দুর্বলতার কারণে আইনের মাধ্যমে মোকাবিলা করতে পারিনি। ২০১৪ সালে কোন নির্বাচন হয়নি। দিনটি ছিল বাংলাদেশের সবচেয়ে কলঙ্কিত দিন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com