ads

অনশনরত শতাধিক শিক্ষক অসুস্থ : আশ্বাস মেলে নি

অনশন

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: এমপিওভুক্তির দাবিতে পঞ্চম দিনের মতো আমরণ অনশন পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। এ অনশনের অসুস্থ হয়ে পড়েছেন শতাধিক শিক্ষক। এর মধ্যে চারজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশ কিছু শিক্ষক স্যালাইন সহ জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনরত রয়েছেন। ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এবং সাধারণ সম্পাদক বিনয় ভূষণও অসুস্থ অবস্থায় অনশনরত রয়েছেন।

 

 
বৃহস্পতিবার বিকেলে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী রেডিও তেহরানকে বলেন, এখনো তাদের দাবি মানার ব্যাপারে কোনো আশ্বাস পাওয়া যায়নি। তাদের কর্মসূচিতে যোগ দিতে প্রতিদিনই শিক্ষকরা দূরদূরান্ত থেকে এসে উপস্থিত হচ্ছেন।

 

 
এর আগে মঙ্গলবার অনশনস্থলে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার বিষয়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলাপ করেছেন এবং তাদের দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তাই তাদের বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ করেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রীর এই প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। তাদেরকে একইভাবে একাধিকবার আশ্বাস দেওয়া হয়েছে। তাই এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বে না বলে ঘোষণা দেন।

 

 
উল্লেখ্য, এমপিওভুক্তির দাবিতে দেড় বছরেরও বেশি সময় ধরে আন্দোলন করে আসছেন নন-এমপিও শিক্ষকরা। আমরণ অনশন, অবস্থান ধর্মঘট, শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী বরাবর বিভিন্ন সময়ে তারা স্মারকলিপি দিয়েছেন এই একই দাবিতে। তা সত্ত্বেও ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্তি অথবা বাড়তি ভাতার ব্যবস্থা করতে কোনো বরাদ্দ রাখা হয়নি। তাই আবার রাজপথে নেমেছেন শিক্ষক-কর্মচারীরা। গত ২৬ ডিসেম্বর থেকে তারা অবস্থান নিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সামনে।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com