ads

উৎপলকে ফিরে পেতে মানববন্ধন

উৎপল দাস

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: নিখোঁজ সাংবাদিক উৎপল দাস না ফিরলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন সাংবাদিক নেতারা। উৎপল দাস নিখোঁজ হওয়ার দুই মাস পার হলেও কোন সন্ধান না পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা।

 

 

রোববার দুপুরে উৎপল দাসের সন্ধান চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে আয়োজিত এক মানববন্ধন অংশ নিয়ে এ উদ্বেগ প্রকাশ করেন সাংবাদিক নেতারা।

 

 

মানববন্ধনে ডিআরইউ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ (বিএফইউজে) বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্য ও সাংবাদিক নেতারা অংশ নেন।

 

 

এতে ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমাদের উৎপল আজ দু-মাস ধরে নিখোঁজ, আমরা প্রতিদিন তার জন্য দাঁড়াচ্ছি। আমাদের একটাই দাবি, আমাদের মাঝে উৎপল দাসকে ফিরিয়ে দিন।

 

 

সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আপনার দায়িত্ব অনেক, আপনি দায়িত্বহীনভাবে কাজ করছেন। সাংবাদিক উৎপলের মত নিখোঁজের ঘটনায় সরকার প্রশ্নবিদ্ধ। আপনি আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কথা বলে দ্রুত তাকে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন।

 

 

এ সময় ডিআরইউর সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ বলেন, আমরা উৎপলকে ফিরে পেতে চাই। এইভাবে উৎপলকে আমরা হারাতে চাই না। সরকারের আইনশৃঙ্খলা বাহিনি ও সরকারের এজেন্সিগুলোর কাছে আমাদের অনুরোধ, আমাদের উৎপলকে আমাদের কাছে ফিরিয়ে দিন।

 

 

মানববন্ধনে বিএফইউজের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক বলেন, সাংবাদিক উৎপল দাসকে ফিরে পেতে আমরা দু-মাস যাবৎ বিভিন্ন কর্মসূচি দিয়ে যাচ্ছি, কিন্তু এতে সরকারের কোনো কর্ণপাতই হচ্ছে না। আমরা কঠোর কর্মসূচিতে যেতে চাই।

 

 

“প্রয়োজনে একদিন অন্তত এক ঘ্ণ্টার জন্য হলেও জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় আমরা হরতাল পালন করব। প্রয়োজনে আইজির কার্যালয় ঘেরাও করব। আপনারা ভাববেন না, আমরা এই রকম কর্মসূচি অতি শিগগিরই দেব।

 

 

পূর্বপশ্চিমবিডি ডটনিউজের সিনিয়র রিপোর্টার উৎপল গত ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ। এর আগে তার সন্ধান দাবিতে গত ১ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনসহ বিভিন্ন সময় নানা ধরনের কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা।

 

 

নিখোঁজ উৎপল ঢাকার ফকিরাপুল এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরার রাধানগরে।

 

 

ছেলেকে ফিরে পেতে ২৬ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস। উৎপলের সন্ধান দাবিতে আন্দোলনে রয়েছে সাংবাদিক সংগঠনগুলোও।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com