ads

আখেরী চাহার সোম্বা ১৫ নভেম্বর

কোরআন

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: আগামী ১৫ নভেম্বর পবিত্র আখেরী চাহার সোম্বা। হিজরী সনের সফর মাসের চাঁদ দেখা যাওয়ায় শুক্রবার জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় আগামী ১৫ নভেম্বর (২৫ সফর ১৪৩৯ হিজরী) ‘আখেরী চাহার সোম্বা’র বিষয়টি নিশ্চিত করা হয়। যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য্য ও মর্যাদায় আখেরী চাহার সোম্বা পালন করা হবে বলেও কমিটির সদস্যরা নিশ্চিত করেন।

 

 

বাংলাদেশের আকাশে শুক্রবার ১৪৩৯ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল ২১ অক্টোবর পবিত্র মুহাররম মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ২২ অক্টোবর রোববার থেকে পবিত্র সফর মাস গণনা শুরু হবে।

 

 

শুক্রবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান।

 

 

সভায় ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হাফিজুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মিজান-উল- আলম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বী, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

সভায় ১৪৩৯ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে উপ‡রাক্ত সিদ্ধান্ত গৃহীত হয়।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com