ads

আপনার ভাইতো বিনা ভোটের এমপি, আমি লজ্জিত হই

পীর হাবিবুর রহমান

পীর হাবিবুর রহমান

 

 
আমাকে অনেক প্রশ্ন করেন, আপনার ভাইতো বিনা ভোটের এমপি। আমি লজ্জিত হই। আমার ভাই ভোটযুদ্ধেই নেমেছিলো। বিনাভোটে হবার দায় তার নয়। জাতীয় রাজনীতির। তবু আমার এ লজ্জা গ্লানি সেদিনই কেটে যাবে যেদিন সে ভোটের এমপি হবে।আপনারা দোয়া করবেন।

 

 

আমি আমার ছোটভাই পীর ফজলুর রহমান মিসবাহর কথা বলছি। সে বয়সে আমার অনেক ছোট। আট ভাই বোনের মধ্যে সেই বাড়ির ছোট ছেলে বলে সবার আদরের। সে ছাত্র রাজনীতির মধ্য দিয়ে বেড়ে উঠেছে। তার রাজনীতি নিয়ে অনেকের প্রশ্নের জবাব আমি দেবো।

 

 

তবে সবার কাছে সবিনয় নিবেদন করে বলছি,আজকাল যেখানে কেউ সামান্য ক্ষমতা পেলেই দম্ভোক্তি আর আস্ফালনে মাঠির দিকে তাকাতে ভুলে যান সেখানে আমার ভাই পীর ফজলুর রহমান মিসবাহ সুনামগন্জ সদরের এমপি হয়ে নিজেকে কি বদলেছে? সে সংসদে মানুষের কথা বলেছে। নিজেকে সাধারনের কাতারেই তার অঙ্গিকার নিয়ে রেখেছে সেবকের ভূমিকায়। স্হানীয় সবার কাছে এমপিসাব হয়নি, সবার মিসবাহ বা মিসবাহ ভাই হয়েই নির্লোভ নিরাবরন সাদামাটা জীবন নিয়ে পথ হাটছে। সকল লোভ মোহ থেকে একালেও সূযোগ পেয়ে কতটা ইবাদতের মতোন দূরে থাকা যায় তার প্রমান সে। নিরন্তর মানুষের কাছেই ছুটেছে, উন্নয়নে সূখে দুঃখে। কারো উপকার না করলেও ক্ষতি করেনি।

 

 

যে কেউ যে কোন সময় সুনামগন্জ শহরে যেতে পারেন, আমাদের বাড়ি যেতে পারেন।খোজ নিতে পারেন। দেখবেন তার কোন ক্যাডার নাই, টাকা নাই, ক্ষমতার দম্ভ মানুষ ও প্রশাসনের সাথে নেই।
দেখবেন তার সকল কাজ ও অনুদান বন্টনের স্ববচ্ছতা। আগামী নির্বাচনের আগে জনগনের সামনে তার সম্পদ কি ছিলো কি হয়েছে মানুষের সামনে প্রকাশ করে দেবো।

 

 

মিসবার জন্ম ১১ অক্টোবর ১৯৬৮। আজ তার জন্মদিন। বৈষয়িক না হবার কারনে, তার ছোট দুটি সনন্তানের জন্য কিছু না করার জন্য অনেক রাগারাগি করলেও, এটা বলতেই পারি এমন ভাইকে নিয়ে গর্ব করাই যায়। কেউ বিশ্বাস না করলে ঘুরে আসুন সুনামগন্জ। সে গরিব হলেও অসৎ লোভি ও দাম্ভিক নয়। সে সাধারন ই থেকে গেছে। আল্লাহ তাকে হায়াত দিন ও মানুষের সেবা করার তওফিক দিন।

 

 

[লেখক: প্রধান সম্পাদক, পূর্বপশ্চিমবিডিনিউজ।]

[ফেসবুক স্ট্যাটাস]

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com