ads

রোহিঙ্গা সংকটকে জাতীয় সমস্যা হিসেবে বিবেচনা করতে হবে: শাহজাহান

শাহজাহান

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: রোহিঙ্গা সংকটকে রাজনৈতিকভাবে বিবেচনা না করে জাতীয় সমস্যা হিসেবে বিবেচনা করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

 

 

শুক্রবার দুপুরে কক্সবাজারের হোটেল লং বিচের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে তিনি আরও বলেন, যেহেতু সমস্যাটা বাংলাদেশে, তাই অগ্রণী ভূমিকা পালন করতে হবে বাংলাদেশকেই। বাংলাদেশ সরকারকেই অন্যান্য সরকারকে বুঝিয়ে মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগ করাতে হবে। মিয়ানমারের ওপর রাজনৈতিক চাপ না আসলে খুব সহজেই এই সমস্যার সমাধান হবে না। এটাকে রাজনৈতিকভাবে বিবেচনা না করে, জাতীয় সমস্যা হিসেবে বিবেচনা করুন।

 

 

শাজাহান আরও বলেন, আমরা সরকারকে বলব, এ দায়িত্ব সরকারের বেশি। তাদেরকেই বেশি দায়িত্ব পালন করতে হবে, এগিয়ে আসতে হবে। খেয়াল রাখতে হবে রোহিঙ্গা ইস্যুতে আমাদের জাতীয় ঐক্যে যেন ফাটল সৃষ্টি না হয়। আমাদের জাতীয় ঐক্যের ফাটলে যেন অন্যরা কোন সুযোগ গ্রহণ করতে না পারে।

 

 

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা একটি মানবিক সমস্যা। তাই এটিকে দলীয় চিন্তার মধ্যে না রেখে জাতীয়ভাবে দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে এগিয়ে আসতে হবে। সংকট মোকাবিলায় সব দলকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

 

 

ত্রাণ কার্যক্রমে দ্রুত সেনাবাহিনীকে ব্যবহারের আহবান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, রোহিঙ্গাদের জন্য পর্যাপ্ত ত্রাণ এলেও অব্যবস্থাপনার কারণে তা সঠিকভাবে বন্টন হচ্ছে না। সেনাবাহিনীর মাধ্যমে ত্রাণ বিতরণ করলে তা সঠিকভাবে রোহিঙ্গাদের মধ্যে বন্টন হবে, বিশৃঙখলা দূর হবে।

 

 

এ সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামিম, লুৎফুর রহমান কাজল, শাহজাহান চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com