ads

যেকোনো সময় রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া শুরু

অং সান সুচি

সংবাদ২৪.নেট ডেস্ক : আমরা যেকোনো সময় রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া শুরু করব। এর মানে এই নয় যে দ্রুতই তা শেষ করা সম্ভব হবে। বললেন দেশটির স্টেট কাউন্সিলর অং সাং সু চি।

 

 

গত বুধবার নিকি এশিয়ান রিভিউকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

 

 

সু চি বলেন, কোনো কিছুই অবাক হওয়ার মত নয়। কারণ বিশ্ব মতামত পরিবর্তনশীল। মুসলমানরা কেন বাংলাদেশে পালিয়ে গেল তার কারণগুলো খুঁজে বের করা হবে। এসব মানুষকে ফেরাতে আমরা প্রস্তুত।

 

 

 

তিনি বলেন, বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো আমাদের দেশেও বিরোধী দল রয়েছে। এর অর্থ হল সমালোচনা ও বিতর্ককে আমরা স্বাগত জানাই।

 

 
গত ২৫ আগস্ট রাখাইনে পুলিশ ও সেনাবাহিনীর ৩০টি অবস্থানে হামলা চালায় আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি। এরপর রাজ্যটিতে অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী।

 

 

 

এ অভিযানে ৪০০ জন নিহত হওয়ার কথা দেশটির সরকারের পক্ষ থেকে স্বীকার করা হয়েছে। তবে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার দাবি, নিহতের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

 

 

 

সোনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে এ পর্যন্ত চার লাখ ২৯ হাজার রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে বলে দাবি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com