ads

দেশে জরুরি অবস্থা ঘোষণা করা হচ্ছে না কেনো?

মঈন মুরসালিন

মঈন মুরসালিন

 

প্রায় সারাদেশ বন্যায় বিপর্যস্ত। ছুটে যাচ্ছে সবাই ত্রাণ নিয়ে দিকে দিকে। সাধারণ মানুষ কতোটুকুই বা পারবে? তবুও শেষ চেষ্টা করে যাচ্ছে সবাই বন্যার্তদের কাছে খাদ্য বস্ত্র পৌঁছাতে। এবারের মতো এতো বিপর্যয় আগে দেখিনি। স্কুল, কলেজ, ইউনির্ভাসিটির ছেলে মেয়েরা সবাই পথে পথে সাহায্য সংগ্রহ করছে। মানবতার এ মহান উদ্যোগকে হাজার সালাম। বন্যার্তদের জন্য শিল্পীরা পথে পথে গান গাচ্ছে। লেখকরা বন্যার্তদের জন্য বইমেলা করছে। ছোট বড় সবার চোখে পানি ছলছল পুরো বাংলাদেশজুড়ে। পৃথিবী অবাক বাঙালির আবেগ দেখে।

 

চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। দেশের এমন পরিস্থিতিতে জরুরি অবস্থা ঘোষণা করা হচ্ছে না কেনো? দেশের সব জায়গায় নির্বাচন হয়- তবে এখন নেতারা কোথায় অবস্থান করছেন?

 

আমরা সাধারণ মানুষ পুরো দেশের অবস্থা জানার কথা নয়। সরকারিভাবে ক্ষতিগ্রস্থ এলাকার ম্যাপ তৈরি করে দিলে ত্রাণ পাঠানো সহজ হতো। নির্বাচনের দোহাই দিয়ে সবার ঘরে ঘরে যাওয়া সহজ। কিন্তু দেশের এই ক্রান্তিলগ্নে সরকারিভাবে আরও উদ্যোগ নেয়া খুব জরুরি মনে করছি।

 

বাংলাদেশে এখন জীবন-মরণ পরীক্ষা চলছে। আমাদেরকে এগিয়ে যেতেই হবে। আমরা হারবো না। মানবতা কখনও হারে না। জয় হোক মানবতার।

 

[লেখক: ছড়াকার।]

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com