ads

রেল লাইনটি এখন ঝুলন্ত সেতু! [ভিডিওসহ]

ঝুলন্ত সেতু

লালমনিরহাট প্রতিনিধি, সংবাদ২৪.নেট : উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও প্রবল বৃষ্টিতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার মেডিকেল মোড় রেলগেটের পাশে প্রায় একশ গজ জায়গায় রেল লাইনের নিচের মাটি সরে গিয়ে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। এতে রেল লাইনটি ‘ঝুলন্ত সেতুতে’ পরিণত হয়েছে। ফলে বুড়িমারী স্থলবন্দরের সাথে সারাদেশে ৭দিন ধরে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

 

 

লালমনিরহাট রেলওয়ে সূত্রে জানা গেছে, গত ১৩ আগস্ট লালমনিরহাটে ভয়াবহ বন্যায় লালমনিরহাট-বুড়িমারী রেল পথের হাতীবান্ধা মেডিকেল মোড় এলাকায় লাইনের নিচ দিয়ে প্রচণ্ড বেগে পানি প্রবাহিত হয়। এ কারণে গত ৭ দিন ধরে বুড়িমারী স্থল বন্দরের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

 

 

তবে কবে নাগাদ রেল যোগাযোগ সচল হবে তা এখন পর্যন্ত নিশ্চিত করে বলতে পারছেন না রেলওয়ে কর্তৃপক্ষ। রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় সাধারণ মানুষের পাশাপাশি চরম দুর্ভোগে পরেছেন হজ যাত্রীরাও। গত ১৪ আগস্ট সোমবার ভাঙ্গনস্থল পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি।

 

 

বুড়িমারী স্থল বন্দর এলাকার সফিয়ার রহমান বলেন, রেলপথ ভেঙ্গে যাওয়ার কারণে ট্রেন চলাচল বন্ধ থাকায় আমাদের দুর্ভোগে পড়তে হচ্ছে। বুড়িমারী-লালমনিরহাট সড়ক পথে ছোট বড় খাল তৈরী হওয়ায় চলাচলে কষ্টকর হয়ে পড়েছে। সে কারণে ট্রেনে চলাচল আরামদায়ক। কিন্তু রেলপথ ভেঙ্গে আমরা এখন চরম দুর্ভোগে পড়েছি।

 

 

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার নাজমুল হোসেন জানান, লালমনিরহাট বুড়িমারী রেল রুটের অনেক স্থানে রেল লাইনের ওপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হয়। আর এতে করে বেশ কিছু স্থানে গর্ত তৈরি হয়েছে। আমাদের রেলের ইঞ্জিনিয়াররা ঘটনাস্থল পরিদর্শন করেছে। পানি কমলে কাজ শুরু করা হবে।

 

 

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com