ads

অগ্রণী ব্যাংকের সকালের পরীক্ষা বাতিলের ‘সিদ্ধান্ত’

অগ্রণী ব্যাংক

সংবাদ২৪.নেট ডেস্ক : প্রশ্ন ফাঁসের কারণে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের জন্য নেওয়া সকালের পরীক্ষা বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গত শুক্রবার (১৯ মে) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

একই দিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিকেলের শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রশ্ন ফাঁসের কারণে বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়।

 
পরীক্ষা বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত প্রসঙ্গে পরীক্ষা নেওয়ার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু তালেব মঙ্গলবার (২৩ মে) দুপুরে বলেন, ‘আমরা সকালের পরীক্ষা বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছি। আমার এখন সকাল ও বিকেলের পরীক্ষা একসঙ্গে নেওয়ার কথা ভাবছি। আগামী ৯ জুন এ পরীক্ষা নেওয়া হতে পারে।’

 

তবে পরীক্ষা কমিটির সব সদস্যের সঙ্গে বৈঠকের পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

গত বছরের ৭ জুন অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসারের ২৬২ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাষ্ট্রায়ত্ত ব্যাংক, বিশেষায়িত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রথম এবং দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগের জন্য গঠিত ‘ব্যাংকার্স সিলেকশন কমিটি’। এই পদে দুই লাখেরও বেশি পরীক্ষার্থী আবেদন করেছিল বলে জানা গেছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগকে এ নিয়োগ পরীক্ষা নেওয়ার দায়িত্ব দিয়েছিল ‘ব্যাংকার্স সিলেকশন কমিটি’।

১৯ মে সকালের শিফটে পরীক্ষা শুরুর হওয়ার আগেই ওই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছিল বলে পরীক্ষায় অংশ নেওয়া অনেকে জানান। তারা আরও জানান, যে প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়েছিল, সেটার সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল ছিল।

 

এ বিষয়ে অনেকে পরীক্ষার শুরুর আগে ও পরে ফাঁস হওয়া প্রশ্নের ছবি ও উত্তরসহ ফেসবুকে পোস্টও দিয়েছিলেন।

ওই দিন (১৯ মে) বিকেলের শিফটের পরীক্ষা শুরুর আগে ফাঁস হওয়া প্রশ্নের ছবি ও উত্তরসহ অনেকে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন।

এমন প্রেক্ষাপটে ওই দিন বিকেলের পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। তবে ওই সময় সকালের পরীক্ষা বাতিলের বিষয়ে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

 

পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এ ছাড়া পরীক্ষার্থীরাও সকালের নেওয়া পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন শুরু করেন। তারা সোমবার (২২ মে) সকালের পরীক্ষা বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ কর্মসূচি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com