ads

বিদেশে ৮ লাখ কর্মী পাঠানোর পরিকল্পনা

নুরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: চলতি বছরে বিশ্বের বিভিন্ন দেশে আট লাখ কর্মী পাঠানোর পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিকমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

 

বৃহস্পতিবার জাতীয় সংসদে এম এ মালেকের (ঢাকা-২০) এক লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে ২০১৪ সালের জানুয়ারি হতে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত বিশ্বের ১৬২টি দেশে মোট নয় লাখ ৭৭ হাজার ৩২৩ জন দক্ষ এবং সাত লাখ ৩১ হাজার ১১০ জন অদক্ষ কর্মী পাঠানো হয়েছে। বিদেশে কর্মী পাঠানো একটি চলমান প্রক্রিয়া। ২০১৭ সালে বিশ্বের বিভিন্ন দেশে আট লাখ কর্মী পাঠানোর পরিকল্পনা রয়েছে।

 

অন্যদিকে গোলাম দস্তগীর গাজীর (নারায়ণগঞ্জ-১) আরেক প্রশ্নের জবাবে নুরুল ইসলাম বিএসসি বলেন, ১৯৭৬ হতে ২০১৭ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ বুরো তেকে ছাড়পত্র নিয়ে ২৮ লাখ ৪১ হাজার ৯৬৩ জন কর্মী সৌদি আরবে গেছে। সৌদি আরব থেকে ২০১৫-১৫ সালে অর্জিত রেমিটেন্সের পরিমাণ ২৫৮২.২৬ এবং ২০১৬-১৭ (ডিসেম্বর/২০১৬ পর্যন্ত) সালে অর্জিত রেমিটেন্সের পরিমাণ ১১৪৫.০২ মিলিয়ন মার্কিন ডলার।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com