ads

জাতিসংঘের ‘ইয়ার ফর পিস’ এর আলোকে শান্তি প্রতিষ্ঠায় কাজ করবে বাংলাদেশ

জাতিসংঘ

সংবাদ২৪.নেট ডেস্ক: আন্তর্জাতিক ও আঞ্চলিক শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ও অঙ্গীকারের আলোকে বাংলাদেশ জাতিসংঘের ২০১৭ সালের ‘ইয়ার ফর পিস’ ও এর ধারাবাহিকতায় কাজ করে যাবে।

মঙ্গলবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ‘সংঘাত প্রতিরোধ ও অব্যাহত শান্তি’ শীর্ষক এক উন্মুক্ত বিতর্কে অংশ নিয়ে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এ কথা বলেন।

বৈঠকের শুরুতে জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস আবারও তাঁর বক্তব্যে শান্তির পক্ষে কূটনীতির ওপর গুরুত্ব দেন এবং বিশ্ব নেতৃবৃন্দকে সংঘাত নিরোধে তাঁদের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করার আহবান জানান।

ঢাকায় প্রাপ্ত এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

স্থায়ী প্রতিনিধি জাতিসংঘ মহাসচিবের ‘শান্তি প্রথম’ উদ্যোগের প্রতি সমর্থন জানিয়ে সংঘাত নিরোধ ও মোকাবেলায় জাতিসংঘকে আরও দৃশ্যমান, কার্যকর এবং গঠনমূলক ভূমিকা পালন করার আহ্বান জানান।

এ প্রসঙ্গে তিনি দারিদ্র্য, অনুন্নয়ন, বৈষম্য, অসহিষ্ণুতা ও নির্যাতনের মতো সহিংসতা বা সংঘাতের মূল কারণগুলো নিরসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে একযোগে কাজ করার তাগিদ দেন। একইসাথে স্থায়ী প্রতিনিধি সহিংসতা ও সংঘাতের বিরুদ্ধে প্রতিটি ব্যাক্তি মানুষের মনে ‘শান্তির সংস্কৃতি’ ধারণ করার ওপর গুরুত্বারোপ করেন।

নুতন বছরের শুরুতে নিরাপত্তা পরিষদের বর্তমান প্রেসিডেন্ট সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মার্গট ওয়ালস্ট্রোম এর সভাপতিত্বে আয়োজিত এ বিতর্কে ৯০টিরও বেশী সদস্য রাষ্ট্র অংশ নেয়।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com