ads

‘উত্তরাঞ্চল জঙ্গিমুক্ত নয়, যতোগুলো জঙ্গি ধরা পড়েছে অধিকাংশই উত্তরবঙ্গের’

পুলিশের মহাপরিদর্শক

সংবাদ২৪.নেট ডেস্ক: উত্তরাঞ্চলের কোনো জেলাই জঙ্গিমুক্ত নয় বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল ইসলাম। তিনি বলেন, “পুরো নর্থবেঙ্গল, উত্তরাঞ্চলের কোনো জেলাই জঙ্গিমুক্ত নয়। যতোগুলো জঙ্গি ধরা পড়েছে, যতোগুলো জঙ্গি পুলিশের এনকাউন্টারে মারা গেছে তাদের অধিকাংশই উত্তরবঙ্গের। গ্রামে গ্রামে, মহল্লায় মহল্লায়, পাড়ায় পাড়ায় জনমত তৈরি করে জঙ্গিবাদ মুক্ত করতে হবে উত্তরাঞ্চল।”

বুধবার দুপুরে রংপুর মহানগরীর গোমস্তাপাড়া কমিউনিটি পুলিশিং আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির, বশির আহমেদ, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পুলিশিং কমিটির সদস্য সচিব সুশান্ত ভৌমিক প্রমুখ।

পুলিশ প্রধান বলেন, জঙ্গিরা হয় গাইবান্ধার, নয় রংপুর, না হয় দিনাজপুরের না হয় পঞ্চগড়, রাজশাহী না হয় চাঁপাই নবাবগঞ্জের। আমাদের খেয়াল করতে হবে।

তিনি বলেন, কেন জঙ্গি তৈরি হচ্ছে। তরুণদের ভুল বুঝিয়ে এ পথে আনা হচ্ছে। পরিবার থেকে আমাদের সচেতন থাকতে হবে। এরা কিভাবে, কার সাথে মিশে, পরিবারের লোকজন, বড় ভাই বোনকে খেয়াল রাখতে হবে।

মহাপরিদর্শক বলেন, দুই মহিলা সন্তানসহ আত্মসমর্পণ করেছেন। স্বামীরা তাদের ভুল বুঝিয়ে এনেছে। মিথ্যা ভুল বুঝিয়ে সুখের সংসার নষ্ট করছে। এদের বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে হবে। মাদকের বিরুদ্ধে জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, আপনার এলাকায় কোনো আগুন্তক আসলে  তাকে খেয়াল করতে হবে। যদি সন্দেহ হয়, তাহলে পুলিশকে খবর দিতে হবে। আমরা জনগনকে সাথে নিয়ে, শান্তিপূর্ণ সুস্থ্য সমাজ নির্মাণে কাজ করে যেতে চাই বলে জানান তিনি।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com