ads

বাংলাদেশ এখন বিশ্বসভায় উন্নয়নের রোল মডেল : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: দেশকে পিছিয়ে দেওয়ার দিন শেষ হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হত্যা-ক্যু’র রাজনীতি বিদায় নিয়েছে। এখন আমরা উন্নয়নের মহাসড়কে।

বাংলাদেশ এখন বিশ্বসভায় উন্নয়নের রোল মডেল। আমরা সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনের পর এখন স্থায়ী উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনেও কাজ করছি।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪ জেলায় একযোগে উন্নয়ন মেলার উদ্বোধনকালে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ৬৪ জেলা এবং ৪৯০টি উপজেলায় উন্নয়ন মেলা করছি। বিভিন্ন দেশে আমাদের যেসব দূতাবাসগুলো রয়েছে তারাও সুবিধা মতো সময়ে এই মেলার আয়োজন করছে, যেন বিদেশিরাও জানতে পারে আমরা উন্নয়নের জন্য কী কী কাজ করছি। মেলায় আমরা সরকারি সেবাসমূহের তথ্যচিত্র পদর্শন করছি।

এভাবে মানুষ তাদের অধিকার সম্পর্কে সচেতন হবে। মুখে হয়ত আমরা এমডিজি, এসডিজি বলি- কিন্তু এ থেকে দেশের মানুষ কী কী সুবিধা পাবে তা এই মেলার মধ্য দিয়ে জানা যাবে।

তিনি বলেন, আমরা ব্যাপক প্রযুক্তিগত উন্নয়ন করছি। ডিজিটাল সেন্টার করে দিয়েছি, জনগণ সেখান থেকে সেবা পাচ্ছে। প্রযুক্তিগত উন্নয়ন করেছি বলেই আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উন্নয়ন মেলার উদ্বোধন করছি। আপনাদের কথা শুনছি।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com