ads

ইজতেমার মুসল্লিদের জন্য পুলিশের নির্দেশনা

বিশ্ব ইজতেমা

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট : আসন্ন বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে শেষ করার জন্য আগত মুসল্লিদের কিছু নির্দেশনা মেনে চলার অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ।

রোববার সন্ধ্যায় পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, মুসল্লীরা ইজতেমা স্থলে নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন এবং সহযোগিতা নেবেন। নির্ধারিত খিত্তায় অবস্থান করবেন এবং অপরিচিত ও সন্দেহভাজন ব্যক্তির উপস্থিতি এবং কোনো পোটলা, ব্যাগ বা সন্দেহজনক বস্তু দেখামাত্র তাৎক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জানাতে হবে।

একই সঙ্গে টাকা ও মূল্যবান সামগ্রী নিজ হেফাজতে রাখবেন। বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করা যাবে না। হকার ও ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টির কবলে পড়ার ঝুঁকি আছে। স্থায়ী দোকানের খাবার খাবেন। কিছু খোয়া গেলে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন।

ইজতেমা চলাকালে প্রধান সড়ক ও পার্শ্ববর্তী এলাকায় তাবু খাটাবেন না কিংবা অন্য কোনোভাবে সড়ক ও এলাকা ব্যবহার করবেন না। অসুস্থ হলে ইজতেমার জন্য নির্ধারিত অস্থায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বাস্থ্যকর্মী বা প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা গ্রহণ করবেন।

প্রসঙ্গত, আগামী ১৩ থেকে ১৫ ও ২০ থেকে ২২ জানুয়ারি দুই পর্বে টঙ্গিতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com