ads

ছেলেদের দিকে তাকালেই যেদিকে সবার আগে চোখ যায় মেয়েদের

মেয়ে

সংবাদ২৪.নেট ডেস্ক : ছেলেদের মত ড্যাবড্যাব করে নয়, একটু আড়াল আবডাল থেকেই নিজের সন্ধানী দৃষ্টি রাখতে ভালবাসে মেয়েরা। কিন্তু প্রতি পুরুষের মধ্যেই কয়েকটি নির্দিষ্ট জিনিসই খোঁজে ‘বান্ধবী’দের দল।

এটা কিন্তু একটা বড় গবেষণার বিষয়। প্রশ্নের উত্তর পেতেই লাইফস্টাইল ম্যাগাজিন লাইফস্টাইল ম্যানেজমেন্ট সংস্থা ওয়ার্ল্ড অফ আমোর একটি সমীক্ষা চালিয়েছিল।

তাদের সমীক্ষার তালিকায় আছে ১০টি বিষয়, ছেলেদের দিকে তাকালেই যেদিকে সবার আগে চোখ যায় মেয়েদের।

১. কোন দিকে তাকিয়ে আছে: সাধারণ ভাবে যে কোনও অপরিচিত মানুষের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাঁদের চোখের দিকেই তাকায়। সে ক্ষেত্রে সেই মানুষটি কোন দিকে তাকিয়ে রয়েছে, বা কী দেখছে, সে দিকেই নজর যায়।

২.  কতটা পরিষ্কার: মেয়েদের কাছে পরিচ্ছন্নতা সব সময়েই অত্যন্ত গুরুত্ব পায়। স্বভাবতই তারা যখন কোনও পুরুষের দিকে তাকায়, তখন যাচাই করে নেয় ছেলেটি কতটা পরিচ্ছন্ন।

৩.  কী ধরনের পোশাক পরেছে: কোনও মানুষের পোশাক তার সামাজিক অবস্থান, ব্যক্তিত্ব, সব কিছুরই পরিচয় বহন করে। কোনও পুরুষের পোশাক পর্যবেক্ষণ করে মেয়েরা সেই সমস্ত বিষয় সম্পর্কে একটা ধারণা তৈরি করে।

৪. শরীরী ভাষা কেমন: বডি ল্যাঙ্গুয়েজ দেখেও মেয়েরা ছেলেদের সম্পর্কে ধারণা করতে চায়। কোনও ছেলের বডি ল্যাঙ্গুয়েজের বিষয়গুলি খতিয়ে দেখে মেয়েরা তার মনের অবস্থাটার একটা আভাস পেতে চায়।

৫. পায়ের জুতো: পোশাকের মতোই, জুতোর দিকেও সকলের নজর যায়। পাশাপাশি কোনও মানুষের বর্তমান অবস্থা কেমন, সে সম্পর্কেও আভাস দেয় জুতো।  মেয়েরা কোনও পুরুষের জুতোর দিকে তাকিয়ে একাধিক বিষয় আঁচ করতে চায়।

৬.মনোযোগী শ্রোতা: যদি কোনও ছেলে তার বন্ধু বা পরিচিতদের সঙ্গে থাকে, তা হলে একটি মেয়ে তার দিকে তাকিয়ে খেয়াল করে, কতটা মনোযোগী হয়ে সে অন্যদের কথা শুনছে। অন্যদের কথা শোনার মানসিকতা ছেলেটির মধ্যে রয়েছে কি না।

৭. কতটা খরুচে: কোনও শপিং মল বা কোনও মার্কেটে যখন কোনও ছেলে কেনাকাটায় ব্যস্ত রয়েছে, তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করে, তার টাকা খরচের হাত কেমন।

৮. কেমন ব্যবহার: কোনও মানুষ তার আশেপাশের বন্ধুবান্ধবদের সঙ্গে কেমন ভাবে মিশছে, কী ভাবে কথা বলছে–সেটা তার মানসিকতার একটা বড় প্রকাশক। আশাপাশের মানুষদের সঙ্গে কোনও ছেলের ব্যবহার লক্ষ করে মেয়েরা তার মানসিকতা বোঝার চেষ্টা করে।

৯. কতটা ঘন ঘন হাসে: প্রাণ খুলে হাসতে পারে যে মানুষ, তার মনটাও বড় হয়– এমনটাই প্রচলিত ধারণা। আবার কথায় কথায় যে হাসে, তার রসবোধ নিশ্চয়ই খুব সূক্ষ্ণ নয়। কোনও ছেলের হাসির আধিক্য দেখে মেয়েরা তার সম্পর্কে এমনই কিছু ধারণা গড়ে নিতে চায়।

১০. আচার বিচার জানে কি না: ছেলেদের আচার ব্যবহারের দিকেও মেয়েরা খুবই নজর দেয় । কোনও ছেলের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাই দেখে নিতে চায়, ছেলেটির আচার ব্যবহারে মার্জিত ভাব আছে কি না।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com