ads

৩১তম জাতীয় কবিতা উৎসব ১ ও ২ ফেব্রুয়ারি

জাতীয় কবিতা

সংবাদ২৪.নেট ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি চত্বরে আগামী ১ ও ২ ফেব্রুয়ারি ৩১তম জাতীয় কবিতা উৎসব হবে। জাতীয় কবিতা পরিষদ আয়োজিত উৎসবের এবারের স্লোগান- ‘বর্বরতা মানে না কবিতা’।

১ ফেব্রুয়ারি সকাল ১০টায় উৎসবের উদ্বোধন করবেন কবি বেলাল চৌধুরী। শনিবার সকালে টিএসটির দোতলায় এক সংবাদ সম্মেলনে আয়োজক পরিষদের সভাপতি কবি ড. মোহাম্মদ সামাদ এ কথা জানান।

তিনি বলেন, দেশের ৬৪টি জেলার কবিরা উৎসবে উপস্থিত থেকে তাদের নিজ নিজ কবিতা আবৃত্তি করতে পারবেন। এজন্য নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। আগ্রহী কবিদের বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত টিএসসি’র দোতলায় এসে নাম রেজিস্ট্রেশন ও যে কবিতা আবৃত্তি করবেন তার কপি জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

এবারের উৎসবে ভারত, চীন ও সুইডেনসহ ১৫ দেশের কবিদের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। অন্যান্যবারের মতো এবারও ভারতের বিভিন্ন রাজ্যের ও বিভিন্ন ভাষার কবি উৎসবে আসবেন।

তিনি বলেন, ১ ফেব্রুয়ারি কবিতা উৎসবের পাশাপাশি বাংলা একাডেমিতে ‘অমর একুশে গ্রন্থমেলা’র উদ্বোধন হবে। গ্রন্থমেলাকে কেন্দ্র করে একাডেমি চার দিনব্যাপী আন্তর্জাতিক সাহিত্য উৎসবের আয়োজন করবে। ওই উৎসবের কবি-সাহিত্যিকরা  এ উৎসবে শামিল হবেন। খবর বাসস।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com