ads

থানার ভেতর একেমন সাজা!

thumb_9191_522x341_0_0_crop

যশোর প্রতিনিধি, সংবাদ২৪.নেট: একটি ছবি বদলে দিয়েছে যশোর কোতয়ালি থানার চিত্র। এখন থেকে কোতয়ালি থানায় ঢুকতে হলে পুলিশের বিশেষ ব্যবস্থা মানতে হবে। সাধারণ মানুষ, মানবাধিকার কর্মী বা সাংবাদিক সকলেই এই ব্যবস্থার আওতায় থাকবেন বলে জানায় পুলিশ।

 

গত বুধবার দিবাগত রাতে এক যুববককে থানায় নিয়ে গিয়ে হাতপা বেঁধে নির্যাতন করার ছবি সংবাদমাধ্যমে ছাপা হলে নড়েচড়ে বসে পুলিশ।

 

কোতয়ালি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন শুক্রবার (৬ জানুয়ারি) সকালে প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের জানান এই ঘটনা কোতয়ালি থানার না। ছবির সংশ্লিষ্ট যুবক সদর উপজেলার তালবাড়িয়া গ্রামের আবু সাঈদ। তবে সাঈদও প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের বলেন ছবির ওই যুবক তিনি না।

 

অভিযোগ উঠেছে বুধবার রাত ৮টার দিকে কোতয়ালি থানার সাদা পোশাকের একটি টিম তালবাড়িয়া গ্রামের একটি চায়ের দোকান থেকে আবু সাঈদকে আটক করে। এরপর তাকে কোতয়ালি থানায় নিয়ে গিয়ে মাদক ব্যবসায়ী আখ্যা দিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে অস্বীকার করায় তার হাতপা বেঁধে দুই টেবিলের ওপর একটি কাঠ রেখে তাতে ঝুলিয়ে মারপিট করা হয়। পরে তার পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়। এই ঘটনার জন্য পুলিশের এএসআই হাদিবুর রহমানকে দায়ী করা হয়।

 

এদিকে সাংবাদিকরা শুক্রবার বিকেলে কোতয়ালি থানায় ঢুকতে গেলে প্রথমে বাধার সম্মুখীন হন। থানার প্রধান ফটকে একজন কনস্টেবল দাড়িয়ে ভেতরে ঢুকতে নিষেধ করেন। সেখানে একজন এএসআই ভেতরে ঢোকা দর্শনার্থী বা অভিযোগকারীর নাম পরিচয় রেকর্ড করছেন। এরপর অনুমিত নিয়ে ভেতরে ঢুকতে দেয়া হয়।

 

এ সময় সাংবাদিকরা থানায় ঢুকতে গেলে তাদের বাইরে অপেক্ষা করতে বলা হয়। পরে থধানার ওসির সাথে মোবাইলে কথা বলে সাংবাদিকদের থানায় ঢুকার অনুমতি নেন।

 

ওসি সাংবাদিকদের জানান, বিষয়টি পুলিশ সুপার বিশেষ গুরুত্বের সাথে দেখছেন। ঘটনাটি যদি সঠিক হয় তাহলে ওই পুলিশের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর যদি সঠিক না হয়, তাহলে তিনি সংশ্লিষ্ট সংবাদকর্মীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের কাছে অনুরোধ করেন তিনি।

 

কোতয়ালি থানায় সংবাদকর্মীদের ঢুকতে দেয়ার বিষয়টি সম্পর্কে তিনি বলেন, এটি মডেল থানা। মডেল থানায় ঢুকতে হলে শৃঙ্খলার স্বার্থে কিছু নিয়ম সকলকে মানতে হবে। তবে এখন থেকে থানায় ঢুকতে হলে গেটে নাম ঠিকানা লিখে বিশেষ অনুমতি নিতে হবে বলে তিনি জানান।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com