ads

কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে লামার কোয়ান্টামম-এ বিশেষ ফ্রি মেডিকেল ক্যাম্প

মেডিকেল ক্যাম্প

সংবাদ২৪.নেট ডেস্ক:  ৬ জানুয়ারি শুক্রবার বান্দরবানের লামায় পাহাড়ি জনপদের দুস্থ মানুষদের চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে অনুষ্ঠিত হয় বিশেষ ফ্রি মেডিকেল ক্যাম্প। প্রয়াত জাতীয় অধ্যাপক শিশুবন্ধু ডা. এম আর খান স্মরণে কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত দিনব্যাপী (সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত) এই চিকিৎসাসেবা ক্যাম্পে অংশগ্রহণ করেন বিভিন্ন বিভাগের মোট ১৩৯ জন চিকিৎসক।

আলীকদম, টংকাবতি, লামা সদর, গজালিয়া, আজিজনগর, উখিয়া, চুনুতি, চকোরিয়া, লোহাগড়াসহ দূরদূরান্ত থেকে আগত নানান জাতিগোষ্ঠীর ৬,৭১১ জন পুরুষ, মহিলা এবং শিশু চিকিৎসাসেবা গ্রহণ করেন।

ক্যাম্পে আগত রোগীদের জরুরি চিকিৎসাসেবাসহ মেডিসিন, গাইনি, হৃদরোগ, ইউরোলজি, অর্থোপেডিকস, শিশুরোগ, চক্ষুরোগ, দন্তরোগ, নাক-কান-গলা, চর্মরোগ ও সার্জারিসহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাসেবা প্রদান করা হয়। তাৎক্ষণিক রোগ নির্ণয়ের জন্যে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়।

এর মধ্যে রয়েছে রক্ত ও মূত্র পরীক্ষা, ইসিজি, আল্ট্রাসনোগ্রাম, চক্ষু পরীক্ষা ও দন্তচিকিৎসা ইত্যাদি। রোগীদের মাঝে প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়। মেডিকেল ক্যাম্পে পাঁচজন সাইকোথেরাপিস্ট মানসিক রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেন। এছাড়াও রোগমুক্তি কামনায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com