ads

বিনা বিচারে দুই মানসিক রোগীর জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট : বিনা বিচারে এক যুগের বেশি সময় ধরে কিশোরগঞ্জ কারাগারে থাকা দুই মানসিক রোগী শফিকুল ইসলাম স্বপন (৩৫) ও ছাবেদ আলীকে (৫৫) কেন জামিন দেওয়া হবে না,  তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে আগামী ১৯ জানুয়ারি তাদেরকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিনা বিচারে দুই মানসিক রোগীর কারাগারে থাকার বিষয়টি আদালতে উপস্থাপন করেন  সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী কুমার দেবুল দে। আগামী ১০ দিনের মধ্যে কিশোরগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেটকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ১২ ডিসেম্বর একটি বেসরকারি টেলিভিশনে দেড় যুগের বেশি সময় ধরে কিশোরগঞ্জে কারাবন্দি এই দুজনকে নিয়ে সংবাদ প্রচারিত হয়। সংবাদটি সংযুক্ত করে লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী কুমার দেবুল দে বিয়ষটি আদালতের নজরে আনলে আদালত এ নির্দেশ দেন।

পরে আইনজীবী কুমার দেবুল দে সাংবাদিকদের জানান, পৃথক দুটি হত্যা মামলায় শফিকুল ইসলাম স্বপন ২০০১ সালের ২৫ এপ্রিল থেকে ও ছাবেদ আলী  ২০০৩ সালের ২৯ জুন থেকে বিনা বিচারে কারাবন্দি রয়েছেন। দীর্ঘ কারাবাসে তারা এক ধরনের মানসিক রোগে ভুগছেন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com