ads

নব্বর্ষে ঢামেক হাসপাতালে রোগীদের যাতায়াতের জন্য তরুনদের হুইল চেয়ার প্রদান

rin_3605

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পযার্প্ত হুইল চেয়ারের অভাবে রোগীর আত্মীয় স্বজনরা প্রায়ই কোলে করে রোগীদের স্থানান্তর করে। নতুন বছরে এই চিত্রটি মুছে দিতে আজ সামাজিক যোগাযোগ মাধ্যমের গত ১৮ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ৫ তরুন “ভালবাসায় আবার সচল হোক প্রিয়জনের হুইল চেয়ারটি” নামের একটি  ইভেন্ট খুলে। তারা অব্যবহৃত হুইল চেয়ার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে  প্রদানের জন্য আহবান করে।

 

অল্প কয়েকদিনের মধ্যে সামাজিক যোগাযোগে আহবান জানিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান ১১টি হুইল চেয়ার প্রদান করে।  রোববার বছরের প্রথম দিন বেলা ১২টায় হুইল চেয়ারগুলো প্রদান করা হয়।

 

পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল ডা. মিজানুর রহমান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পক্ষে হুইল চেয়ার গ্রহন করেন। ডা. মিজানুর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মানুষের মাধ্যমের তরুনদের এই উদ্যোগকে স্বাগত জানাই। এই হুইল চেয়ারগুলো রোগীদের কল্যানে ব্যবহার করা হবে।

 

সৈয়দ সাইফুল আলম বলেন, সীমিত সম্পদের মাঝেও ঢাকা মেডিক্যাল হাসপাতা প্রতিবছর প্রায় দশ লক্ষ মানুষকে চিকিৎসা সেবা প্রদান করে। অতিরিক্ত রোগীর চাপে কর্তৃপক্ষ রীতিমত হিমশিম খায়। তাই এই প্রতিষ্ঠানটির মানসম্মত সেবা রক্ষায় আমাদের সাধারণ মানুষদের এগিয়ে আসতে হবে। নাগরিক হিসেবে ঢাকা মেডিক্যাল হাসপাতালের মান উন্নয়নে আমাদের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। আমরা শুধুই সমালোচনা নয়, চাই সমস্যার সমাধান। তাই নতুন বছর ২০১৭ সালে ১লা জানুয়ারীতে ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের জরুরী  বিভাগের রুগিদের যাতায়াতের জন্য ফেইসবুক ব্যবহারকারী  তরুনদের উদ্যোগে  হুইল চেয়ার প্রদান করা হল।

 

রুমানা আফরোজ বলেন, সামাজিক যোগাযোগ ফেইসবুকে আহবানের মাধ্যমে এই হুইল চেয়ার গুলো বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে। আমরা চাই ২০১৭ সালে আর কোন রোগীর স্বজনকে তার রোগীকে স্থানান্তরের জন্য হুইল চেয়ারের সংকটে পড়তে হবে না। পত্রিকার পাতায় আর ছবি হবে না কোলে করে রোগীদের স্থানান্তর করা হচ্ছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহারকারীদের পাশাপাশি দি লয়ার এসোসিয়েশন, ইয়ুথ সান, হিমু পরিবহন, হোপ বাংলাদেশ ফাউন্ডেশন, রক্ত সৈনিক, কল ফর ব্লাড, আচঁল ট্রাস্ট বিভিন্ন সংগঠন এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করে।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com