ads

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিক, ফরিদা সাধারণ সম্পাদক

শফিক

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা : জাতীয় প্রেসক্লাব নির্বাচনে মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি ও ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সফিক-ফরিদা প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। প্রেস ক্লাবের ১৭টি পদের মধ্যে এই প্যানেল সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪ টি পদে জয়লাভ করে।

 

এদিকে, এমএ আজিজ ও কাদের গণি পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদকসহ দু’টি পদে জয়লাভ করে। এই দুই প্যানেলের বাইরে স্বতন্ত্র সদস্য পদে একজন নির্বাচিত হয়েছেন।

 

নির্বাচনে মোট ভোট পড়েছে ১ হাজার ২১৮ ভোটের মধ্যে ১ হাজার ৮৯টি। শনিবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।

 

প্রেসক্লাবের বর্তমান সভাপতি শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ পেয়েছেন ২৮৯ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে সাইফুল আলম ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আমিন রোকন পেয়েছেন ১৯৩ ভোট।

 

সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভুঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিরুল ইসলাম কাগজী পেয়েছেন ১৫৬ ভোট। সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গনি চৌধুরী পেয়েছেন ৩৫১ ভোট।

 

যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে শাহেদ চৌধুরী (৬২৭ ভোট) ও ইলিয়াস খান (৪৫২ ভোট) নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী ৪৭৮ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন।

 

সদস্য পদে ১০ বিজয়ী হলেন: শ্যামল দত্ত (৫৭৪ ভোট), কুদ্দুস আফরাদ (৫৩৫ ভোট), মাঈনুল আলম (৫১১ ভোট), রেজোয়ানুল হক রাজা (৪৮৮ ভোট), মোল্লা জালাল (৪৫৯ ভোট), শামসুদ্দিন আহমেদ চারু (৪৫২ ভোট),  হাসান হাফিজ ( ৪২৩), শাহনাজ বেগম (৩৯৯), কল্যাণ সাহা (৩৭৮) ও হাসান আরেফিন (৩০৪)।

 

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের দ্বিবার্ষিক (২০১৭-১৮) নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। ইলেকট্রনিক পদ্ধতিতে (ইভিএম) প্রেস ক্লাবের এক হাজার ২১৮ জন ভোটারের মধ্যে প্রায় পৌনে এগারশো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

 

সাংবাদিকদের সর্বোচ্চ গুরুত্বপূর্ণ জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বি-বার্ষিক এ নির্বাচনে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে ৫১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

 

এ নির্বাচনে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন-মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

 

সাংবাদিকদের সর্বাধিক গুরুত্বপূর্ণ এই সংগঠনের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থি সাংবাদিকদের একাধিক প্যানেল প্রতিদ্বন্দ্বিতায় ছিল।

 

অন্যদিকে আওয়ামী লীগ ও বামপন্থি সাংবাদিকদের একক প্যানেল দেয়।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com