ads

জাতীয় প্রেসক্লাবের নির্বাচন শনিবার : নতুন ভোটাররাই ফ্যাক্টর

প্রেসক্লাব

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট, ঢাকা: জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন শনিবার অনুষ্ঠিত হবে। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের একুশতম দ্বি-বার্ষিক সাধারণ সভা জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

 

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচন শনিবার। এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে ৫১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বর্তমানে জাতীয় প্রেসক্লাবে মোট ভোটার ১ হাজার ২শ’ ১৮ জন।

 

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

গত ঊনিশ মাস আগে ক্লাব সদস্যদের দ্বি-বার্ষিক সাধারণ সভার মাধ্যমে দূর হয় অতীত অন্ধকারের অচলায়তন। সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী সমন্বয়ে যাত্রা করে নতুন কমিটি। নতুন সদস্য পদ লাভ করে ৬শ’ ৪৬ জন সদস্য। আর এই দ্বিবার্ষিক নির্বাচনে নতুন সদস্য বা ভোটাররাই ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে।

 

এমন জটিল সমীকরণের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় আওয়ামী লীগ ও বামপন্থি সাংবাদিকদের একক প্যানেল ঘোষণা করলেও জাতীয়তাবাদী চেতনায় বিএনপি-জামায়াতপন্থি সাংবাদিকদের একাধিক প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

 

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সরকারপন্থি সাংবাদিকদের শফিক-ফরিদা প্যানেলে প্রার্থীরা হলেন-সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, যুগ্ম-সম্পাদক মো. আশরাফ আলী ও শাহেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া কার্যনির্বাহী ১০টি পদে প্রার্থীরা হলেন-এনায়েত হোসেন খান, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, কল্যাণ সাহা, মোল্লা জালাল, রেজোয়ানুল হক রাজা, শামসুদ্দিন আহমেদ চারু, শ্যামল দত্ত, শাহনাজ বেগম ও হাসান আরেফিন।

 

এদিকে জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী সাংবাদিক আমানুল্লাহ কবির ও খোন্দকার মনিরুল আলমের নেতৃত্বে বিএনপিপন্থি প্যানেলে সভাপতি পদে খোন্দকার মনিরুল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি পদে প্রার্থীরা হলেন-সিনিয়র সহ-সভাপতি মুহম্মদ রুহুল কুদ্দুস, সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, যুগ্ম-সম্পাদক পদে জহিরুল হক রানা ও কোষাধ্যক্ষ পদে সরদার ফরিদ আহমেদ। এ ছাড়া ১০ জন কার্যনির্বাহী সদস্য পদে এ প্যানেলের ৬ জন প্রার্থী হয়েছেন। তারা হলেন- আমানুল্লাহ কবির, খায়রুল আলম বকুল, গালীব হাসান, নূরুল ইসলাম খোকন, এইচএম জালাল আহমেদ ও আবুল কালাম আজাদ।

 

অন্যদিকে মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় প্রেসক্লাবকে এগিয়ে নেয়ার অঙ্গিকার করে বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী সাধারণ সম্পাদক পদেই প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার নেতৃত্বাধীন প্যানেলে অন্য প্রার্থীরা হলেন-সহ সভাপতি মো. মোকাররম হোসেন, যুগ্ম-সম্পাদক আবদুল গাফফার মাহমুদ, কার্যনির্বাহী সদস্য পদে গোলাম মহিউদ্দিন খান, আবদুল বাসেত মিয়া ও আবদুস সালাম হাওলাদার বাচ্চু।

 

এছাড়াও বিএনপি-জামায়াতপন্থি আজিজ-গণি পরিষদে প্রার্থীরা হলেন-সভাপতি পদে এম এ আজিজ, সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি সদরুল হাসান, সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী, যুগ্ম-সম্পাদক নাজমুল আহসান ও ইলিয়াস খান এবং কোষাধ্যক্ষ কাজী রওনাক হোসেন। ১০ জন কার্যনির্বাহী পদে প্রতিদ্বন্দ্বিরা হলেন-বদিউল আলম, বখতিয়ার রানা, হাসান হাফিজ, মাহমুদা চৌধুরী, নূরুল হাসান খান, নির্মল চক্রবর্তী, শামসুল হক দুররানী, মো. সানাউল হক, মাহমুদ হাসান ও মোহাম্মদ মোমিন হোসেন।

 

এদিকে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে ও সহ-সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট, কোষাধ্যক্ষের রিপোর্ট, অডিট রিপোর্ট নিয়ে আলোচনা শেষে সর্ব সম্মতভাবে গৃহীত হয়।

 

সভায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী ও কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি যথাক্রমে সাধারণ সম্পাদকের রিপোর্ট ও কোষাধ্যক্ষের রিপোর্ট উপস্থাপন করেন এবং রিপোর্টের ওপর সদস্যদের বিভিন্ন প্রশ্নের ব্যাখ্যা দেন।

 

সাধারণ সভায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী বলেন, অতীতের অন্ধকারের অবশেষ এখনো রয়ে গেছে। সবকিছু অতিক্রম করে মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় প্রেসক্লাবকে এগিয়ে নিতে সকলের প্রতি আহ্বান জানান। পাশাপাশি আরেকবার ক্লাব পরিচালনার সুযোগ চান।

 

সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সভাপতি শফিকুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে আগামী দিনে ৩১ তলা বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স স্থাপনাসহ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল সদস্যের প্রতি আহবান জানান।

 

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির এই দ্বিবার্ষিক নির্বাচনে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সাংবাদিক ও তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন-মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

 

জাতীয় প্রেসক্লাবে মোট ১ হাজার ২শ’ ১৮জন ভোটার শনিবার তাদের নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com