ads

সন্তান জন্ম দিতে গিয়ে একি করলেন মা!

মা

সংবাদ২৪.নেট ডেস্ক : চলতি পথে প্রসব বেদনা উঠলে ব্লেড দিয়ে নিজের পেট কেটে সন্তান প্রসব করলেন এক আদিবাসী নারী। ভারতের অন্ধ্র প্রদেশের পূর্ব গোদাবরী জেলায় এ অভিনক ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, লক্ষ্মী নামের ওই নারী তার স্বামী সীতান্না দোরার সাথে সরকারি হাসপাতালের দিকে যাচ্ছিলেন। তাদের গ্রাম কিন্তুকুরু থেকে রামপাচোদাভরমের সরকারি হাসপাতালের দূরত্ব ১০ কিলোমিটার। পাহাড়ি পথ ধরে হাঁটছিলেন তারা। কারণ মহাসড়কে না উঠলে অ্যাম্বুল্যান্স বা অন্য কোনো যানবাহন পাওয়া যায় না।  কিন্তু প্রসবযন্ত্রণা শুরু হয়ে যায় লক্ষ্মীর। প্রসবের সময় আসন্ন বুঝতে পেরে পথের মধ্যেই ব্লেড দিয়ে নিজের পেট কাটতে বাধ্য হন তিনি। স্বামীর সহায়তায় জন্ম দেন সন্তানের।

কিছুক্ষণ পর মহাসড়কে যান তারা। সেখানে লক্ষ্মী এবং তার সদ্যোজাতকে দেখে লোকজন দ্রুত অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে। চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পরে জানান, সন্তান এবং মা দু’জনেই সুস্থ আছেন।

হাসপাতাল সূত্র জানায়, এই অঞ্চলে অনেক আদিবাসী নারীই রাস্তাঘাটে প্রসব করেন। তাদের গ্রাম থেকে হাসপাতালের দূরত্ব অনেকখানি। কিন্তু এই ঘটনা হার মানিয়েছে সব কিছুকেই। লক্ষ্মী এবার পঞ্চমবারের মতো মা হলেন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com