ads

আটক দুই নারী ‘জঙ্গি’র সাত দিনের রিমান্ডে

রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, সংবাদ২৪.নেট : রাজধানীর আশকোনায় পুলিশের অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী ‘জঙ্গি’ জেবুন্নাহার (শীলা) ও তৃষ্ণার সাত দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
ঢাকা মহানগর হাকিম মেহের নিগার সূচনা সোমবার এ আদেশ দেন।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে তাদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। দুজনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আদালত পরে তাদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর পূর্ব আশকোনায় সূর্যবাড়িতে জঙ্গিরা আস্তানা গেড়েছে এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। বাড়ির ভেতরে জঙ্গিরা অস্ত্র ও বিস্ফোরকসহ প্রতি হামলার প্রস্তুতি নিয়ে আছে এটি নিশ্চিত হওয়ার পর ঘটনাস্থলে তলব করা হয় গোয়েন্দা পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াট। রাত গড়িয়ে সকাল পর্যন্ত জঙ্গিদের আত্নসমর্পণের আহ্বান জানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আত্মসমর্পণের আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেডের বিস্ফোরণ ঘটনায় জঙ্গিরা। পরে  আত্মসমর্পণ করে দুই শিশুসহ ওই দুই নারী।

চারজনের আত্মসমর্পণের প্রায় দুই ঘণ্টা পর বাড়িটির ভেতর থেকে জঙ্গিরা দুটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এতে পুলিশের ইন্সপেক্টর সফি আহমেদ আহত হন। পুলিশ ও পাল্টা গুলি ছোড়ে। জঙ্গিদের কাবু করতে ফ্ল্যাটের ভেতরে গ্যাস স্প্রে করে সোয়াট টিম।

পরে গ্রেনেডের বহনকারী বেল্ট পরে বাইরে বের হয়ে আসা নারী আত্মসমর্পণের অভিনয় করে গ্রেনেডের বিস্ফোরণ ঘটালে ঘটনাস্থলেই নিহত হন তিনি। এতে আহত হয় তার কোলে থাকা শিশুকন্যা। এমন তথ্য দিয়েছে পুলিশ। পরে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড বিস্ফোরণ ঘটনো এক যুবক নিহত হয় কাউন্টার টেররিজম ইউনিটের পাল্টা গুলিতে।

এই যুবক আজিমপুর অভিযানে নিহত তানভীর কাদরী ওরফে করিমের ছেলে আফিফ কাদরী। আর নিহত নারী পলাতক জঙ্গি সুমনের স্ত্রী বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

এরও প্রায় পাঁচ মাস আগে ওই ফ্ল্যাটটি স্বামী, স্ত্রী ও শিশু সন্তান থাকার নামে ভাড়া নেন জঙ্গি নেতা মুসা। গত ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলার পর একে একে কল্যাণপুর, আজিমপুর, রূপনগর সাভার, টাঙ্গাইল, আশুলিয়া নারায়ণগঞ্জ এবং সর্বশেষ আশকোনার ওই বাড়িতে জঙ্গিবিরোধী অভিযানে নিহত হন নব্য জেএমবির শীর্ষ নেতারা।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com