ads

বিজয় দিবসে সড়ক ব্যবহারে ডিএমপির নির্দেশনা

%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%ae%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a6%a8%e0%a6%be

সংবাদ২৪.নেট :  ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ চলাকালে আমন্ত্রিত অতিথিদের স্টীকারযুক্ত যানবাহন ছাড়া অন্যান্য সব ধরনের যানবাহনকে বিকল্প সড়ক ব্যবহারের আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। কুচকাওয়াজ চলাকালে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্যারেড স্কয়ার ও আশপাশের এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের জন্য এ আহ্বান জানিয়েছে ডিএমপি। এ দিন বিকালে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনের আশপাশেও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (১৬ ডিসেম্বর)  সকাল থেকে দুপুর পর্যন্ত যেসব রাস্তায় গাড়ি চলাচল করতে বলা হয়েছে সেগুলো হচ্ছে- খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণি হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর, শ্যামলী শিশু মেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড, বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিকবৃন্দ, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ওই অনুষ্ঠানে আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য বঙ্গভবনের আশপাশ এলাকায় চলাচলরত গাড়ি চালক/ব্যবহারকারীদের ১৬ ডিসেম্বর দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিম্ন বর্ণিত রাস্তা ব্যবহার না করারও আহ্বান জানিয়েছে ডিএমপি।

ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়, জিরো পয়েন্ট থেকে গুলিস্থান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।

এছাড়াও আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড়, আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিংসহ পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক অভিমুখী পথে কোনও ধরনের যানবাহন চলাচল করতে দেওয়া হবে না।

উপরোক্ত অনুষ্ঠানসমূহ চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে  অসুবিধার জন্য ডিএমপি দুঃখ প্রকাশ করছে। সূত্র: বাসস।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com