ads

মোনায়েম খানকে প্লট কেন, জানতে চেয়েছে আদালত

%e0%a6%ae%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a7%9f%e0%a7%87%e0%a6%ae-%e0%a6%96%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ac%e0%a6%be%e0%a7%9c%e0%a6%bf

সংবাদ২৪.নেট : স্বাধীনতাবিরোধী পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানকে কোন ক্ষমতাবলে পাঁচ বিঘা ১৫ ছটাকের প্লট বরাদ্দ দেয়া হয়েছিল তা জানতে চেয়েছেন আদালত। আজ রোববার স্বঃপ্রণোদিত হয়ে হাইকোর্টের বিচারপতি মো. ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে  গঠিত বেঞ্চ এই বিষয়ে রুল জারি করেন।

আগামী চার সপ্তাহের মধ্যে কামারুজ্জামানের পরিবার ও রাজউকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। পাশাপাশি আদেশ বাস্তবায়ন করে আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলেরও আদেশ দিয়েছেন আদালত।

সিটি করপোরেশনের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম। রাষ্ট্রপক্ষে ছিলন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এর আগে বনানীর ২৭ নম্বর রোডে ১১০ নম্বর বাড়িতে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান শরীফ ও মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। ওই বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলা হয়। ডিএনসিসির এই উচ্ছেদ অভিযান স্থগিত চেয়ে হাইকোর্টে যান মোনায়েম খানের ছেলে মো. কামারুজ্জামান খান।

গত ০৭ নভেম্বর হাইকোর্টের স্থিতিতাবস্থা থাকা সত্ত্বেও মোনায়েম খানের বাড়ি (বনানীর ২৭ নম্বর রোডে ১১০ নম্বর বাড়ি) কেন উচ্ছেদ করা হলো তার ব্যাখা জানতে চায় হাইকোর্ট।

সাত দিনের মধ্যে লিখিতভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাছে এ ব্যাখ্যা দিতে বলা হয়। একইসঙ্গে সাত দিনের জন্য সকল উচ্ছেদ কার্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দেয় আদালত। ডিএনসিসি ব্যাখ্যার ওপর আজ শুনানি হয়। ওই শুনানি শেষে আদালত আদেশ দেন।

বনানীর ব্লক-এ ১১০ নম্বরের পাঁচ বিঘার ১৫ ছটাক প্লটটি তৎকালীন ডিআইটি হতে ১৯৬৬ সালে বরাদ্দপ্রাপ্ত হয়ে ১৯৬৭ সালে লিজ দলিল সম্পাদন ও রেজিস্ট্রি করা হয়। ২০০৯ সালে ঢাকা সিটি করপোরেশন তাদের জায়গা দাবি করে একটি চিঠি দেন। ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়। ওই বছরের ২৬ জানুয়ারি হাইকোর্ট স্থিতিবস্থা জারি করেন।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com