ads

ইরাকে ২৩২ জনকে হত্যা করলো আইএস

আইএস

সংবাদ২৪.নেট ডেস্ক: ইরাকের মসুলের আশপাশের জেলাগুলির যে সব বাসিন্দারা আইএস জঙ্গিদের ডাকে সাড়া দেননি অর্থাৎ নিজেদের ঘর-বাড়ি ছেড়ে মসুলে যেতে চাননি, তাদেরকে গত বুধবার গুলি করে হত্যা করেছে আইএস। এতে পুরো এলাকায় ভয়ভীতি বিরাজ করছে। মূলত এই পরিবেশ সৃষ্টি করাই ছিল আইএসের লক্ষ। এই ভয়ভীতি সৃষ্টি করেই ১০ হাজারেরও বেশি মানুষকে মসুলে ঢোকানোর তোড়জোড় শুরু করেছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইএস। খবর আনন্দবাজার পত্রিকার।

দেশটির মানবাধিকার সংগঠনের মুখপাত্র রবিনা শামদাসানি জানিয়েছেন, গত বুধবার ইরাকের মসুলের কাছে ২৩২ জন সাধারণ নাগরিককে গুলি করে হত্যা করেছে আইএস জঙ্গিরা। যাদের মধ্যে ১৯০ জন ইরাকি নিরাপত্তা বাহিনীর প্রাক্তন কর্মী। বাকি ৬২ জন একেবারেই নিরীহ সাধারণ নাগরিক।

জানা যায়, মসুলই এখন ইরাকে আইএসে সবচেয়ে বড় ঘাঁটি। উত্তর ইরাকের এই শহরকে আইএস জঙ্গিদের কবল থেকে মুক্ত করতে মার্কিন সাহায্যপ্রাপ্ত ইরাকি বাহিনী চূড়ান্ত অভিযানে নেমেছে। কিন্তু মসুল হাতছাড়া হয়ে গেলে ইরাকে আইএস প্রায় নিশ্চিহ্ন হয়ে যাওয়ার দিকে এগোবে। তাই এই মসুল রক্ষা করতে মরিয়া হয়ে উঠেছে আইএস জঙ্গিরা।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY Popular-IT.Com, Server Manneged BY PopularServer.Com