ads

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক

সংবাদ২৪.নেট ডেস্ক

রেগুলেটরি মূলধন বৃদ্ধি ও প্রতিষ্ঠানের ব্যবসায়িক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে ৫০০ কোটি টাকার সাব অর্ডিনেটেড বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। সাত বছর মেয়াদি এ বন্ড ইস্যুর জন্য সংশ্লিষ্ট নিয়ন্ত্রকদের অনুমোদন প্রয়োজন হবে ব্যাংকটির।

স্টক এক্সচেঞ্জ সূত্রে আরো জানা গেছে, বন্ড ইস্যুর জন্য গেল অর্ধবার্ষিকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদ। প্রতিবেদন অনুসারে, জানুয়ারি-জুন সময়ে ব্যাংকের শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ ছিল ১২ টাকা ৯৯ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ছিল ৩১ টাকা ৪০ পয়সা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ৫২ পয়সায় অপরিবর্তিত রয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ব্র্যাক ব্যাংক। ২০১৫ সালে তাদের ইপিএস হয় ৩ টাকা ২৮ পয়সা, আগের বছর যা ছিল ৩ টাকা ৮ পয়সা। জুনে প্রকাশিত সার্ভিল্যান্স রেটিং অনুসারে, দীর্ঘমেয়াদে ব্যাংকটির ঋণমান ‘ডাবল এ ২’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-২’।

ব্র্যাক ব্যাংক ২০০৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এর অনুমোদিত মূলধন ১ হাজার ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ৭১০ কোটি ৪৩ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৮২৯ কোটি ৫০ লাখ টাকা। ব্যাংকের মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৪৪ দশমিক ৫৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৭ দশমিক শূন্য ৮, বিদেশী ৪১ দশমিক ৩১ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে বাকি ৭ দশমিক শূন্য ৪ শতাংশ শেয়ার।

Facebook Comments

এ সংক্রান্ত আরো খবর




সম্পাদক: আরিফা রহমান

২৮/এফ ট্রয়োনবী সার্কুলার রোড, ৫ম তলা, মতিঝিল, ঢাকা।
সর্বক্ষণিক যোগাযোগ: ০১৭১১-০২৪২৩৩
ই-মেইল ॥ sangbad24.net@gmail.com
© 2016 allrights reserved to Sangbad24.Net | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com